1. admin@cumillardurbin.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
RANGS ELECTRONICS LTD-এর ১২ কোটি টাকা আত্মসাৎ মামলার প্রধান আসামী শুভ কুমিল্লা জেলা পুলিশ কর্তৃক গ্রেফতার ঢাকা কাঁপাতে আসছে বিটিএস ব্র্যান্ড সাংবাদিকতায় অনন্য ভূমিকা রাখায় সম্মাননা পেলেন আরটিভির সাংবাদিক নাইমুর রহমান শান্ত মালেশিয়ায় বৃহত্তর কুমিল্লা সমিতির আয়োজনে কুমিল্লার নামে বিভাগ বাস্তবায়নের লক্ষে মতবিনিময় সভা গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন ডাঃ তাহসিন বাহার সূচনা কুমিল্লা-৩৫০০” এর সিলেট ও সুনামগঞ্জে ত্রান-সাহায্য প্রদান মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে লাকসামে বিক্ষোভ মিছিল। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সামনে ৭১ টিভির গাড়ি ভাঙ্গচুর কুমিল্লাস্থ বৃহত্তর লাকসাম-মনোহরগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পুনঃমিলনী-২০২২ অনুষ্ঠিত কুসিক নির্বাচনে বিজয়ী হলে ঘুষ না নেওয়া সহ রিফাতের ১১ দফার অঙ্গিকার।

নাঙ্গলকোটে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ ৪১ জন আহত

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২
  • ১৪৪ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি ।। কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ ৪১ জন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার বিকালে উপজেলার মোকরা ইউনিয়নের বিরলি গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতাল ও কুমিল্লা মেডিকেল কলেজ হসপাতালে ভর্তি করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা দেব দাস দেব।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই গ্রামের আনোয়ার হোসেন (৩৫) নামের এক ব্যক্তি শীতকালীন মেলার মৌসুমে খেলনা বেলুন বিক্রয় করে থাকেন। তিনি তার বাড়িতে গ্যাস সিলিন্ডারের মাধ্যমে বেলুন তৈরি করে থাকেন। বৃহস্পতিবার বিকালে তিনি হাইড্রোজেন গ্যাস তৈরি ও তার মাধ্যমে বেলুন ফুলাচ্ছিলেন। তখন বেশ কয়েকজন শিশু-কিশোর আগ্রহ নিয়ে দৃশ্যটি দেখছিল। বেলুনে গ্যাস ঢুুকানোর সময় আকস্মিক বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে বেলুন বিক্রেতা আনোয়ার হোসেনসহ বাকিরা আহত হন।

নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা দেব দাস দেব জানান, ৪১ জন নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। হাসপাতালে আসা পর্যন্ত কেউ মারা যাননি।তবে ৩৮ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষ কুমিল্লায় রেফার করা হয়েছে। তিনজন এখানে চিকিৎসা নিচ্ছে।

নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন জানান, খবর পেয়ে নাঙ্গলকোট থানার পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। তাৎক্ষণিক আহতদের পরিচয় জানা যায়নি। মোকরা ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন জানান, বিরুলিয়া গ্রামের আনোয়ার নামে এক যুবক বেশ কয়েক বছর ধরে হিলিয়াম গ্যাস ভর্তি বেলুন তৈরি করে।
সে বাজারের গ্যাস, নানা রকম মেডিসিন ও চুন ব্যবহার করে নিজে নিজেই গ্যাস তৈরি করে। তার ওপর সিলিন্ডারটিও ছিল বেশ পুরোনো। তার বেলুন বানানোর সকল প্রক্রিয়াই ছিল বিপজ্জনক। তিনি আরও জানান, যে বাড়িতে বেলুনে গ্যাস ভর্তি করা হচ্ছিল, সে বাড়িতে একশর বেশি পরিবারের বসবাস। বিস্ফোরণের সময় শিশু-কিশোররা আশপাশে খেলাধুলা করছিল। তাই তারা বেশি আহত হয়েছে।

কুমিল্লার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন জানান, কুমিল্লায় আনা ৩৮ জনের মধ্যে ২৩ জনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে দুইজনের অবস্থা বেশ সংকাটাপন্ন। অন্যরা কুমিল্লা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২২ কুমিল্লার দূরবীন.কম । এই ওয়েবসাইটের কোনো লেখা ছবি ভিডিও অনুমতি ছাড়া কপি করা বে-আইনি। সকলকে আন্তরিক ধন্যবাদ। বস্তুনিষ্ঠ সংবাদে কুমিল্লার দূরবীণের সাথেই থাকুন।
Theme Customized By Theme Park BD