1. admin@cumillardurbin.com : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
RANGS ELECTRONICS LTD-এর ১২ কোটি টাকা আত্মসাৎ মামলার প্রধান আসামী শুভ কুমিল্লা জেলা পুলিশ কর্তৃক গ্রেফতার ঢাকা কাঁপাতে আসছে বিটিএস ব্র্যান্ড সাংবাদিকতায় অনন্য ভূমিকা রাখায় সম্মাননা পেলেন আরটিভির সাংবাদিক নাইমুর রহমান শান্ত মালেশিয়ায় বৃহত্তর কুমিল্লা সমিতির আয়োজনে কুমিল্লার নামে বিভাগ বাস্তবায়নের লক্ষে মতবিনিময় সভা গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন ডাঃ তাহসিন বাহার সূচনা কুমিল্লা-৩৫০০” এর সিলেট ও সুনামগঞ্জে ত্রান-সাহায্য প্রদান মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে লাকসামে বিক্ষোভ মিছিল। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সামনে ৭১ টিভির গাড়ি ভাঙ্গচুর কুমিল্লাস্থ বৃহত্তর লাকসাম-মনোহরগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পুনঃমিলনী-২০২২ অনুষ্ঠিত কুসিক নির্বাচনে বিজয়ী হলে ঘুষ না নেওয়া সহ রিফাতের ১১ দফার অঙ্গিকার।

২১ পার করে ২২ শে পা রাখলো ভিসিডিএস

  • আপডেট সময় : শনিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩০৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,“সত্যকে চিনে নাও যুক্তির নিরিখে” এই স্লোগানকে ধারণ করে ২০০১ সালের ১৯ ফেব্রুয়ারি ভিক্টোরিয়া কলেজ বিতর্ক পরিষদ(ভিসিডিএস) প্রতিষ্ঠা লাভ করে।একদল তরুণ যুক্তির সারথিদের নিয়ে যুক্তির মশাল জ্বেলে ভিসিডিএস ২১ বছর পার করে এবার বাইশে পা রাখলো।

গত দুই দশকের নানান চড়াই-উতরাই পার করে আলোকিত মানুষ গড়ার একটি বুদ্ধিবৃত্তিক জ্ঞানচর্চার মাধ্যমে পরিনত হয়েছে ভিসিডিএস। আর এর সাক্ষর রাখে তিনবার জাতীয় পর্যায়ে সেরা বিশ্ববিদ্যালয় সংগঠন ও কলেজ পর্যায়ে দুইবার সেরা সংগঠন হয়ে। এছাড়া প্রতিবছর জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতাসহ অন্যান্য আঞ্চলিক ও জাতীয় মানের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করে আসছে ভিসিডিএস। দেশের ৩২টি বিশ্ববিদ্যালয় নিয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করে সংগঠনটি। কলেজের প্রতিটি বিভাগ নিয়ে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা,স্বাধীনতা দিবস বিতর্ক উৎসব,বিজয় দিবস বিতর্ক উৎসব, লিগ্যাল এইড বিতর্ক প্রতিযোগিতা,জেলা পুলিশের সহায়তায় দুইবার অন্তঃজেলা বিতর্ক প্রতিযোগিতায় আয়োজনের মাধ্যমে ভিসিডিএস কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজকে গৌরবের সাথে এগিয়ে নিয়ে যাচ্ছে৷ তারই ধারাবাহিকতায় এনডিএফ বিডি কর্তৃক আয়োজিত ভার্চুয়াল বির্তক প্রতিযোগিতা ২০২০ এ ভিসিডিএস প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব ছিনিয়ে আনে। শুধু তাই নয়, করোনাকালীন সময়ে ডিজিটাল প্লাটফর্মকে কাজে লাগিয়ে ভিসিডিএস জাতীয় বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা ২০২১ সাফল্যের সাথে আয়োজন করেছে। এ অর্জন ও জয়ের ধারাবাহিকতায় উজ্জীবিত ভিসিডিএস, ২০২২ সালের সূচনালগ্নেই যেন এনে দিল এটিনএন বাংলার পর্দায় আরো একটি চ্যাম্পিয়নের খেতাব। এরপর জাতীয় টেলিভিশন (বিটিভি)’র জয়। আবারো এটিএন বাংলার পর্দায়, ইউনিভার্সিটি অভ সাউথ এশিয়াকে হারিয়ে আরেকটি চ্যাম্পিয়নের খেতাব যেন ভিসিডিএস এর প্রাপ্তির ঝুলিকে সমৃদ্ধ করেছে। এক মাসের ব্যবধানে ভিসিডিএস এর ইতিহাসে এমন হ্যাট্রিক জয়ের নজির আমাদের সকলকে গৌরবান্বীত করেছে।

ভিসিডিএস এর একুশ বছর পূর্তি উপলক্ষ্যে বর্নিল আলোকসজ্জায় সজ্জিত হয়েছে ভিসিডিএস এর প্রধান কার্যালয়। আজ সন্ধ্যায় জাঁকজমকপূর্ণভাবেই ভিসিডিএস এর ২১ তম জন্মদিনের সেই মাহেন্দ্রক্ষণ।

🔵 এই সময় উপস্থিত ছিলেনঃ

◀️ প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী
উপাধ্যক্ষ, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ।

◀️ জনাব অমিতাভ কুমার বাড়ৈ
বিভাগীয় প্রধান, প্রাণিবিদ্যা বিভাগ।

◀️ জনাব মোহাম্মদ শাহজাহান
সহকারী অধ্যাপক, বাংলা বিভাগ

◀️জনাব মোঃ জাহিদ হাসান
এডিশনাল মডারেটর, ভিসিডিএস ও
সহকারী অধ্যাপক, ইংরেজি বিভাগ।

◀️ জনাব কাজী আপন তিবরানী
প্রভাষক, ইংরেজি বিভাগ ও
এডিশনাল মডারেটর, ভিসিডিএস।

◀️ জনাব আবুল কালাম আজাদ
এডিশনাল মডারেটর,ভিসিডিএস
প্রভাষক, বাংলা বিভাগ।

◀️ জনাব গুলজার হাসান
কোষাধ্যক্ষ, শিক্ষক পরিষদ ও
প্রভাষক, ইংরেজি বিভাগ।

◀️ জনাব সাইফুল ইসলাম ভূইয়া
সাবেক সভাপতি, ভিসিডিএস

◀️ জনাব তানজিত ইসলাম হিমেল
সাবেক সাধারণ সম্পাদক, ভিসিডিএস।

◀️ জনাব শাহনূর কিবরিয়া সুজন
সভাপতি, ভিসিডিএস।

কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন -ভিসিডিএস এর সাধারণ সম্পাদক জনাব রিয়াজ হোসেন, প্রেসিডিয়াম সদস্য জনাব শাহজালাল সরকার সোহান ও রফিকুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক জনাব গোলাম হাক্কানী সহ অন্যান্য কার্যনির্বাহী ও নিয়মিত সদস্যবৃন্দ।

একুশ বছর পূর্তি উপলক্ষ্যে, প্রতিষ্ঠালগ্ন থেকে আজ পর্যন্ত সংশ্লিষ্ট সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিবাদন।
কালের বিবর্তনে আমরা হারিয়ে গেলেও ভিসিডিএস বেঁচে থাকুক শতাব্দীর পর শতাব্দী। এই বিতর্কচর্চার আঁতুরঘর সাক্ষী হোক আরো হাজারো প্রাপ্তির। আমাদের সকলের দ্বিতীয় পরিবার ও প্রাণের সংগঠনের উত্তোরোত্তর সমৃদ্ধি ও সাফল্য কামনা করছি

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২২ কুমিল্লার দূরবীন.কম । এই ওয়েবসাইটের কোনো লেখা ছবি ভিডিও অনুমতি ছাড়া কপি করা বে-আইনি। সকলকে আন্তরিক ধন্যবাদ। বস্তুনিষ্ঠ সংবাদে কুমিল্লার দূরবীণের সাথেই থাকুন।
Theme Customized By Theme Park BD