1. admin@cumillardurbin.com : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
RANGS ELECTRONICS LTD-এর ১২ কোটি টাকা আত্মসাৎ মামলার প্রধান আসামী শুভ কুমিল্লা জেলা পুলিশ কর্তৃক গ্রেফতার ঢাকা কাঁপাতে আসছে বিটিএস ব্র্যান্ড সাংবাদিকতায় অনন্য ভূমিকা রাখায় সম্মাননা পেলেন আরটিভির সাংবাদিক নাইমুর রহমান শান্ত মালেশিয়ায় বৃহত্তর কুমিল্লা সমিতির আয়োজনে কুমিল্লার নামে বিভাগ বাস্তবায়নের লক্ষে মতবিনিময় সভা গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন ডাঃ তাহসিন বাহার সূচনা কুমিল্লা-৩৫০০” এর সিলেট ও সুনামগঞ্জে ত্রান-সাহায্য প্রদান মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে লাকসামে বিক্ষোভ মিছিল। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সামনে ৭১ টিভির গাড়ি ভাঙ্গচুর কুমিল্লাস্থ বৃহত্তর লাকসাম-মনোহরগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পুনঃমিলনী-২০২২ অনুষ্ঠিত কুসিক নির্বাচনে বিজয়ী হলে ঘুষ না নেওয়া সহ রিফাতের ১১ দফার অঙ্গিকার।

ঝাক-ঝমকপূর্ণ বিদায় অনুষ্ঠান করলো ভিক্টোরিয়া কলেজ সমাজকর্ম বিভাগ

  • আপডেট সময় : সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ২২৮ বার পঠিত

ক্যাম্পাস প্রতিনিধি।

আজ ১৩ মার্চ, রবিবার শতবর্ষের ঐতিহ্যে লালিল দক্ষিণ-পূর্ব বাংলার শ্রেষ্ঠ বিদ্যাপিঠ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সমাজকর্ম বিভাগের ২০১৮-১৯ ইং শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর ড.আবু জাফর খাঁন । বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী, মোহাম্মদ মঈন উদ্দিন, সহযোগী অধ্যাপক-সমাজকর্ম বিভাগ ও সম্পাদক, শিক্ষক পরিষদ,কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ। সভাপতিত্ব করেন, নূর মোহাম্মদ হারেছী,বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক সমাজকর্ম বিভাগ।

অনুষ্ঠান মঞ্চ কলেজ অডিটোরিয়ামে প্রবেশের পূর্বে কলেজ উপাধ্যক্ষ এবং বিভাগীয় সকল শিক্ষক ও বিদায়ী শিক্ষার্থীদেরকে নিয়ে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ ম্যুরালে ফুলদিয়ে শ্রদ্ধা নিবেদন করেন অনুষ্ঠানের সভাপতি, নূর মোহাম্মদ হারেছী।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলায়াত করে বিদায়ী শিক্ষার্থী আরিফুল ইসলাম। তারপর পরই বেঁজে উঠা জাতীয় সংগীতের সাথে সাথে সকলে দাঁড়িয়ে গাইতে লাগলো “আমার সোনার বাংলা,আমি তোমায় ভালবাসি”
আবেগ আপ্লতুত কন্ঠে বিদায়ী বক্তব্য আর অনুভূতি, দীর্ঘ ৬/৭ বছর শিক্ষা জিবনের স্মরণীয় ঘটনা এবং নিজেদের চলায় বলায় ভুল-ভ্রান্তির জন্য অনুসূচনার অনুভূতি প্রকাশ করে শুভেচ্ছা বক্তব্য নিয়ে আসে বিদায়ী শিক্ষার্থী শাহ্ পরান সুজন। পর্যায়ক্রমে বক্তব্য প্রদান করে বিদায়ী শিক্ষার্থী নাজমুল, মাস্টার্স ১ম বর্ষের ছাত্র আনোয়ার।

অগ্নিঝরা মার্চে কোভিড ১৯ মহামারি ধকল কাটিয়ে দীর্ঘ সময় পর ভিক্টোরিয়া সর.কলেজ আঙ্গিনায় অনুষ্ঠিত ঝাঁক-ঝমকপূর্ণ এই বিদায়ী অনুষ্ঠানে সরব উপস্থিতি ছিলো “ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগ ” এর শিক্ষা,শান্তি, প্রগতির বার্তা নিয়ে অনুষ্ঠান মঞ্চে ছাত্রলীগের শুভেচ্ছা জ্ঞাপন  পর্ব পরিচালনা করে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ছাত্রলীগের কার্যকরী সদস্য, জামাল হোসাইন ভূঁইয়া। বক্তব্য প্রদান করে কলেজ শাখা ছাত্রলীগের কার্যকরী সদস্য,রাকিবুল ইসলাম এবং
আহব্বায়ক,কাজী সায়েম। ছাত্র নেত্রীবৃন্দের মধ্যে উপস্থিত ছিলো কলেজ শাখা ছাত্রলীগের কার্যকরী সদস্য – রাকিবুল ইসলাম (যোবায়ের),আবদুর রহমান বাবু, আশিকুর রহমান জুয়েল, ইংরেজী বিভাগ ছাত্রলীগের সভাপতি- মনির হোসেন, সাধারন সম্পাদক- তাওহিদ আজিজ, সমাজকর্ম বিভাগ ছাত্রলীগের সভাপতি, জাহিদ হাসান চৌধুরী সহ ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের ভিবিন্ন পর্যায়ের নেত্রীবৃন্দ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সমাজ কর্ম বিভাগের সহকারি অধ্যাপক- উম্মে ফারহানা লিমা, সহযোগী অধ্যাপক- পাপিয়া আক্তার।

বিশেষ অতিথীর বক্তব্যে উপাধ্যক্ষ মৃণালকান্তি গোস্বামী বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, এই বিদায় বিদায় নয় বরং এটা একটা শুভ যাত্রা। যে যাত্রায় তোমরা অত্র কলজের সমাজকর্ম বিভাগ থেকে একাডেমিক শিক্ষা নিয়ে  গ্লোবাল ভিলেজে প্রবেশ করবে। ব্যাক্তিগত জিবন ও কর্মজিবনের পাশাপাশি সামাজিক দায়িত্ব কর্তব্যের পালনে সচেষ্ট থাকবে।আশাকরি, চতুর্থ শিল্প বিপ্লবে তোমারা ভূমিকা রাখবে। বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং অসম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে তোমরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সর্বশেষ অনুষ্ঠানের সভাপতি সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান নূর মোহাম্মদ হারিসীর বক্তব্যের মধ্যদিয়ে আলোচনা পর্বের পরিসমাপ্তি হয়।

মাসুদ আলম ও তাসলিমা তিশা’র সঞ্চালনায় অনুষ্ঠানের পরবর্তী ধাপে মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজনের মধ্যছিলো- নাচ,গান,কবিতা আবৃত্তি,রেম্প মডেল,উপস্থিত বক্তৃতা। কোন ভাড়াকরা শিল্পী নয় বরং সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনাই স্থান পায় সাংস্কৃতিক আয়োজন জুড়ে। জানাযায়,শিক্ষার্থীরা গত ১৫ দিন যাবৎ সাংস্কৃতিক আয়োজনের জন্য কঠোর অনুশীলন করে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২২ কুমিল্লার দূরবীন.কম । এই ওয়েবসাইটের কোনো লেখা ছবি ভিডিও অনুমতি ছাড়া কপি করা বে-আইনি। সকলকে আন্তরিক ধন্যবাদ। বস্তুনিষ্ঠ সংবাদে কুমিল্লার দূরবীণের সাথেই থাকুন।
Theme Customized By Theme Park BD