1. admin@cumillardurbin.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
RANGS ELECTRONICS LTD-এর ১২ কোটি টাকা আত্মসাৎ মামলার প্রধান আসামী শুভ কুমিল্লা জেলা পুলিশ কর্তৃক গ্রেফতার ঢাকা কাঁপাতে আসছে বিটিএস ব্র্যান্ড সাংবাদিকতায় অনন্য ভূমিকা রাখায় সম্মাননা পেলেন আরটিভির সাংবাদিক নাইমুর রহমান শান্ত মালেশিয়ায় বৃহত্তর কুমিল্লা সমিতির আয়োজনে কুমিল্লার নামে বিভাগ বাস্তবায়নের লক্ষে মতবিনিময় সভা গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন ডাঃ তাহসিন বাহার সূচনা কুমিল্লা-৩৫০০” এর সিলেট ও সুনামগঞ্জে ত্রান-সাহায্য প্রদান মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে লাকসামে বিক্ষোভ মিছিল। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সামনে ৭১ টিভির গাড়ি ভাঙ্গচুর কুমিল্লাস্থ বৃহত্তর লাকসাম-মনোহরগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পুনঃমিলনী-২০২২ অনুষ্ঠিত কুসিক নির্বাচনে বিজয়ী হলে ঘুষ না নেওয়া সহ রিফাতের ১১ দফার অঙ্গিকার।

চড়া মূল্যে সবজি কিনছে নগরবাসী

  • আপডেট সময় : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ১১৭ বার পঠিত

অপি।।

রমজানকে কেন্দ্র করে কুমিল্লা নগরীর নিউমার্কেট, রাজাগঞ্জ ও চকবাজারে লেবু, শশা ও অন্যান্য তরু-তরকারির দাম বেড়ে দ্বিগুণ হয়েছে। গত রবিবার নগরীর উক্ত বাজারগুলোতে ঘুরে দেখা গেছে, প্রতি হালি লেবুর দাম ১০০ টাকা, প্রতি কেজি দেশি শসা ৯০-১০০ টাকা, প্রতি কেজি বেগুন ৭০-৮০ টাকা, কাঁচা মরিচ ৯০-১০০ টাকা এবং ধনিয়াপাতা কেজি প্রতি ১৫০ টাকা।

রমজানের পূর্বে সবজির দাম স্বাভাবিক থাকলেও রমজান উপলক্ষ্যে দাম বেড়েছে সবধরনের সবজির। অতিরিক্ত দামের কারনে চড়া দামে সবজি কিনছেন ক্রেতারা। চাহিদা অনুযায়ী সবজি কিনতে না পারলেও আপতত প্রয়োজন মেটাচ্ছেন তারা।

বাজার করতে আসা ক্রেতা ফাহিম বলেন, তরকারি আমাদের খাদ্যতালিকার অন্যতম প্রধান খাদ্য। দাম বাড়লেও কিনতে হবে। করোনার কারনে আর্থিক অনটনে ভুগছি। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়লে না খেয়ে মারা যেতে হবে। সরকারের উচিৎ গুপ্তচরদের আইনের আওতায় এনে শাস্তি দেওয়া, যাতে প্রয়োজনীয় খাদ্য ক্রয়ে আমাদের ভোগান্তি পোহাতে না হয়।

সবজি বিক্রেতা কামরুল মিয়া বলেন, রমজানের কারনে চড়া দামে সবজি কিনতে হচ্ছে বলেই এমন বৈসাদৃশ্য দেখা দিয়েছে। তবে কয়েকদিন গেলে আবার পূর্বের অবস্থায় ফিরে আসবে। রমজানে সবজির দাম বাড়ায় ভালো বিক্রি হওয়া সত্ত্বেও লাভবান হতে পারছে না সবজি বিক্রেতারা।

সবজির দাম বাড়লেও স্থিতিশীল অবস্থায় রয়েছে মাংসের দাম। মুরগীর দোকানে রমজানের আগের দিন বিক্রি হয়েছে ৫০ হাজার টাকা। যেখানে রমজানের পূর্বে বিক্রি হতো ১৫-২০ হাজার টাকা। অন্যদিকে ক্রেতা কম পাওয়ায় গরু ও খাসির মাংস বিক্রেতারা সংকট ও দুশ্চিন্তায় ভুগছে। রমজানে হাসি ফুটেছে দুধ বিক্রেতাদের মুখেও। রমজান উপলক্ষে প্রতি কেজি দুধ বিক্রি হচ্ছে ৯০-১০০ টাকা যা পূর্বে ছিল ৬০-৭০ টাকা।

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম ক্রয় ক্ষমতার ভেতরে থাকুক এমনটাই প্রত্যাশা সাধারণ মানুষের।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২২ কুমিল্লার দূরবীন.কম । এই ওয়েবসাইটের কোনো লেখা ছবি ভিডিও অনুমতি ছাড়া কপি করা বে-আইনি। সকলকে আন্তরিক ধন্যবাদ। বস্তুনিষ্ঠ সংবাদে কুমিল্লার দূরবীণের সাথেই থাকুন।
Theme Customized By Theme Park BD