1. admin@cumillardurbin.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
RANGS ELECTRONICS LTD-এর ১২ কোটি টাকা আত্মসাৎ মামলার প্রধান আসামী শুভ কুমিল্লা জেলা পুলিশ কর্তৃক গ্রেফতার ঢাকা কাঁপাতে আসছে বিটিএস ব্র্যান্ড সাংবাদিকতায় অনন্য ভূমিকা রাখায় সম্মাননা পেলেন আরটিভির সাংবাদিক নাইমুর রহমান শান্ত মালেশিয়ায় বৃহত্তর কুমিল্লা সমিতির আয়োজনে কুমিল্লার নামে বিভাগ বাস্তবায়নের লক্ষে মতবিনিময় সভা গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন ডাঃ তাহসিন বাহার সূচনা কুমিল্লা-৩৫০০” এর সিলেট ও সুনামগঞ্জে ত্রান-সাহায্য প্রদান মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে লাকসামে বিক্ষোভ মিছিল। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সামনে ৭১ টিভির গাড়ি ভাঙ্গচুর কুমিল্লাস্থ বৃহত্তর লাকসাম-মনোহরগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পুনঃমিলনী-২০২২ অনুষ্ঠিত কুসিক নির্বাচনে বিজয়ী হলে ঘুষ না নেওয়া সহ রিফাতের ১১ দফার অঙ্গিকার।

কুসিক মেয়র পদে আরফানুল হকের নাম আ.লীগের প্রার্থী হিসেবে কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত গৃহীত।

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ১১০ বার পঠিত

নিউজ ডেস্ক,

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ২৭টি ওয়ার্ডের কমিটির সদস্যরা মেয়র পদে আরফানুল হকের নাম একক প্রার্থী হিসেবে লিখিত আকারে প্রস্তাব করেন। আরফানুল হক রিফাত সদর আসনের সাংসদ আ ক ম বাহাউদ্দিনের ঘনিষ্ঠজন। ২০১৭ সাল থেকে তিনি মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আছেন।

আসন্ন কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হকের (রিফাত) নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। গতকাল বুধবার বিকেলে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ২০ জুনের মধ্যে ওই নির্বাচন হওয়ার কথা রয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে,গতকাল বিকেল চারটায় নগরের রামঘাট দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা-৬ (আদর্শ সদর, সিটি কর্পোরেশন ও সেনানিবাস এলাকা) আসনের সাংসদ আ ক ম বাহাউদ্দিনের সভাপতিত্বে দলের বর্ধিত সভা শুরু হয়। ইফতার ও নামাজের বিরতির পর সভায় কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ২৭টি ওয়ার্ডের কমিটির সদস্যরা মেয়র পদে আরফানুল হকের নাম একক প্রার্থী হিসেবে লিখিত আকারে প্রস্তাব করেন। একই সঙ্গে দলের অঙ্গসংগঠনের কমিটিগুলোও একই নাম উত্থাপন করে। সভায় কমিটির বেশির ভাগ সদস্য উপস্থিত ছিলেন। পরে সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা-৬ আসনের সাংসদ আ ক ম বাহাউদ্দিন সাংবাদিকদের বলেন, ‘কুমিল্লা মহানগর আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগের ২৭ ওয়ার্ডের নেতারা, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ ও যুব মহিলা লীগ সর্বসম্মতিক্রমে মেয়র পদে দলীয় একক প্রার্থী হিসেবে আরফানুল হকের নাম প্রস্তাব করে। যখন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা হবে, তখন রেজল্যুশন করে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের কাছে আরফানুল হকের নাম পাঠানো হবে। এটা দলীয় সিদ্ধান্ত, কারও একক সিদ্ধান্ত নয়।’

আরফানুল হক রিফাত সাংবাদিকদের বলেন, ‘ কুমিলা মহানগর আওয়ামী লীগের সভাপতি সাংসদ আ ক ম বাহাউদ্দিন ও দলীয় নেতা-কর্মীদের কাছে আমি কৃতজ্ঞ। এখন জোরেশোরে প্রচারণা শুরু করব। আশা করি দল আমাকে মনোনয়ন দেবে।’

২০১১ সালের ১০ জুলাই কুমিল্লা সিটি করপোরেশন প্রতিষ্ঠিত হয়। ২০১২ সালের ৫ জানুয়ারি প্রথম এবং ২০১৭ সালের ৩০ মার্চ দ্বিতীয় দফা নির্বাচন হয়। দুটি নির্বাচনে আওয়ামী লীগ-সমর্থিত ও মনোনীত প্রার্থী মেয়র পদে পরাজিত হন। বর্তমান মেয়রের মেয়াদ ১৭ মে শেষ হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২২ কুমিল্লার দূরবীন.কম । এই ওয়েবসাইটের কোনো লেখা ছবি ভিডিও অনুমতি ছাড়া কপি করা বে-আইনি। সকলকে আন্তরিক ধন্যবাদ। বস্তুনিষ্ঠ সংবাদে কুমিল্লার দূরবীণের সাথেই থাকুন।
Theme Customized By Theme Park BD