1. admin@cumillardurbin.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
RANGS ELECTRONICS LTD-এর ১২ কোটি টাকা আত্মসাৎ মামলার প্রধান আসামী শুভ কুমিল্লা জেলা পুলিশ কর্তৃক গ্রেফতার ঢাকা কাঁপাতে আসছে বিটিএস ব্র্যান্ড সাংবাদিকতায় অনন্য ভূমিকা রাখায় সম্মাননা পেলেন আরটিভির সাংবাদিক নাইমুর রহমান শান্ত মালেশিয়ায় বৃহত্তর কুমিল্লা সমিতির আয়োজনে কুমিল্লার নামে বিভাগ বাস্তবায়নের লক্ষে মতবিনিময় সভা গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন ডাঃ তাহসিন বাহার সূচনা কুমিল্লা-৩৫০০” এর সিলেট ও সুনামগঞ্জে ত্রান-সাহায্য প্রদান মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে লাকসামে বিক্ষোভ মিছিল। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সামনে ৭১ টিভির গাড়ি ভাঙ্গচুর কুমিল্লাস্থ বৃহত্তর লাকসাম-মনোহরগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পুনঃমিলনী-২০২২ অনুষ্ঠিত কুসিক নির্বাচনে বিজয়ী হলে ঘুষ না নেওয়া সহ রিফাতের ১১ দফার অঙ্গিকার।

কুমিল্লায় ভরাসার উচ্চ বিদ্যালয়ে মুক্তিযোদ্ধার সন্তানকে আয়া পদে নিয়োগ বঞ্চিত করার অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ৯৭ বার পঠিত

বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি।

কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন এর ভরসার বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ” আয়া” পদে চাকুরীতে নিয়োগে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনৈতিক, অনিয়ম ও স্বজনপ্রীতি নিয়ে অভিযোগ উঠেছে। মোসাঃ রোকছানা আক্তার স্হানীয় ছয়গড়িয়া গ্রামের মরহুম বীর মুক্তিযোদ্ধা আবদুল ওহাব এর মেয়ে দীর্ঘ ৪ বছর যাবৎ ঐ বিদ্যালয়ে স্হায়ীকরনের আশায় অস্হায়ীভাবে আয়া পদে চাকুরী করে আসছে। গত ২১ এপ্রিল বৃহস্পতিবার ২০২২ উক্ত বিদ্যালয়ের আয়া পদে নিয়োগ পরিক্ষা সম্পন্ন হয়। এতে রোকসানা আক্তার ও অংশগ্রহণ করে।

স্বামী পরিত্যক্তা রোকসানা আক্তার একমাত্র কন্যা সন্তান কে নিয়ে পিত্রালয়ে বসবাস করে। উক্ত বিদ্যালয়ের গভর্নিং বডি ও প্রধান শিক্ষক তাকে অল্প কিছু ভাতা দিয়ে চাকুরীটি যথাসময়ে স্হায়ী করার আশ্বাস দিয়ে দীর্ঘ দিন যাবত বিদ্যালয়ে আয়া পদে চাকুরীরত রেখেছে। আয়া পদে চাকুরী দেওয়ার আশ্বাস দিয়ে বীর মুক্তিযোদ্ধার সন্তান রোকছানা আক্তারকে বাদ দিয়ে অর্থের বিনিময়ে কারসাজি করে ভিন্ন উপজেলার অন্য এক প্রার্থীকে নিয়োগ দেওয়ার অভিযোগ উঠেছে। রোকসানা আক্তার অভিযোগ করে বলেন আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা। আমাকে স্হায়ীভাবে চাকুরী দেওয়ার আশা দিয়ে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুল ইসলাম গত ৪ বছর যাবৎ স্বল্প ভাতা দিয়ে আসছে। আমি চাকুরী পাওয়ার আসায় স্বল্প ভাতায় চাকুরী করে আসছি। আমার অগ্রাধিকার থাকা সত্বেও দূর্নীতির আশ্রয় নিয়ে কারসাজি করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুল ইসলাম চাকুরী নিয়োগে আমাকে বঞ্চিত করেছে। এ বিষয়ে প্রতিকার, ন্যায় ও সুষ্ঠু বিচার পাওয়ার জন্য মোসাঃ রোকছানা আক্তার গত ২৪ এপ্রিল রবিবার – বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি অভিযোগ দায়ের করেন। এবং উক্ত অনুলিপি সংসদ সদস্য কুমিল্লা-০৫ বীর মুক্তিযোদ্ধা এড.আবুল হাসেম খাঁন, জেলা প্রশাসক-কুমিল্লা, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার-কুমিল্লা এর বরাবর প্রদান করেন।

এ নিয়ে ভরাসার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুল ইসলাম বলেন আমার বিদ্যালয়ে গত ৪ বছর যাবৎ খন্ডকালীন আয়া পদে চাকুরী করে আসছে। সে গত নিয়োগ পরিক্ষায় অংশগ্রহণ করে লিখিত ও মৌখিক পরীক্ষায় কম নম্বর পাওয়ার কারণে তার চাকরি হয়নি।
বুড়িচং উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান বলেন যেহেতু সে মুক্তিযোদ্ধার সন্তান এবং দীর্ঘ দিন যাবতন এ বিদ্যালয়ের চাকুরী করে আসছে, তার অগ্রাধিকার বেশী ছিলো। এবং উক্ত বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতির ফোনে এ বিষয়ে কথা বলার জন্য পাওয়া যায়নি।
এ বিষয়য়ে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা হালিমা খাতুন এর সাথে কথা বললে তিনি বলেন আমি একটি অভিযোগ পেয়েছি এবং যথাযথ তদন্ত করে আমাকে একটি প্রতিবেদন দেওয়ার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে অবগত করেছি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২২ কুমিল্লার দূরবীন.কম । এই ওয়েবসাইটের কোনো লেখা ছবি ভিডিও অনুমতি ছাড়া কপি করা বে-আইনি। সকলকে আন্তরিক ধন্যবাদ। বস্তুনিষ্ঠ সংবাদে কুমিল্লার দূরবীণের সাথেই থাকুন।
Theme Customized By Theme Park BD