1. admin@cumillardurbin.com : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
RANGS ELECTRONICS LTD-এর ১২ কোটি টাকা আত্মসাৎ মামলার প্রধান আসামী শুভ কুমিল্লা জেলা পুলিশ কর্তৃক গ্রেফতার ঢাকা কাঁপাতে আসছে বিটিএস ব্র্যান্ড সাংবাদিকতায় অনন্য ভূমিকা রাখায় সম্মাননা পেলেন আরটিভির সাংবাদিক নাইমুর রহমান শান্ত মালেশিয়ায় বৃহত্তর কুমিল্লা সমিতির আয়োজনে কুমিল্লার নামে বিভাগ বাস্তবায়নের লক্ষে মতবিনিময় সভা গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন ডাঃ তাহসিন বাহার সূচনা কুমিল্লা-৩৫০০” এর সিলেট ও সুনামগঞ্জে ত্রান-সাহায্য প্রদান মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে লাকসামে বিক্ষোভ মিছিল। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সামনে ৭১ টিভির গাড়ি ভাঙ্গচুর কুমিল্লাস্থ বৃহত্তর লাকসাম-মনোহরগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পুনঃমিলনী-২০২২ অনুষ্ঠিত কুসিক নির্বাচনে বিজয়ী হলে ঘুষ না নেওয়া সহ রিফাতের ১১ দফার অঙ্গিকার।

কুসিক নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতিকে আরফানুল হক রিফাত মনোনিত।

  • আপডেট সময় : শুক্রবার, ১৩ মে, ২০২২
  • ১০৯ বার পঠিত

জামাল হোসাইন ভূঁইয়া।।

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।

গত ১৩ মে, শুক্রবার ঢাকায় অবস্থিত ধানমন্ডী ৩ এ বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরফানুল হক রিফাত’কে নৌকা প্রতিকে মনোনিত করার ঘোষণা আসে।

দলীয় মনোনয়ন নিশ্চিত হওয়ার পর গণমাধ্যমকে প্রথম ব্রিফিংয়ে তিনি বলেন, “ আমি মহান স্রষ্টার নিকট কৃতজ্ঞতা জানাই। আমি ধন্যবাদও কৃতজ্ঞতা জানাই আমাদের মমতাময়ী নেত্রী, সারা পৃথিবীর বিবেকবান মানুষ যাকে মানবতার মা হিসেবে স্বিকার করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাই।
আমি আজকের দিনে কৃতজ্ঞতা চিত্তে স্মরণ করছি, আমার আজকের এই পর্যন্ত আসার নেপথ্যে যাঁর অবদান তিনি হচ্ছেন, কুমিল্লার গণমানুষের নন্দিতনেতা, কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি, কুমিল্লা ০৬ আসনের মাননীয় সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহা উদ্দিন বাহার ভাই।

আমি আপনাদের মাধ্যমে সবার কাছে দোয়া চাই, আমার কুমিল্লাবাসীর নিকট দোয়া চাই। আমি আমার নেত্রীকে আমার প্রতিশ্রুতির কথা জানাচ্ছি, ইনশাল্লাহ্ কুমিল্লা নগরবাসীর সর্বোচ্চ সমর্থনের মাধ্যমে আমি নৌকার বিজয় উপহার দিবো। এবং আমি আমার নির্বাচনী ম্যানুফেস্টে আমার প্রতিশ্রুতির কথা সবাইকে জানাবো। তবে আপাদত এতটুকু বলছি যে, আমি নগর ভবণকে কখনো দলীয় কার্যালয় বানাবোনা এবং আমি মেয়র নির্বাচিত হলে নিষ্ঠা ও সততার সাথে আমার দায়িত্ব পালন করবো। ”
এদিকে রিফাতের মনোনয়নের খবরে গোটা নগরীতে আওয়ামীলীগের নেতাকর্মীরা উৎসব করে। আনন্দ মিছিলে মেতে উঠে গোটা নগরী। বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে নগরীর প্রানকেন্দ্র কান্দিরপাড়ে একত্রিত হয় নেতাকর্মীরা।

উল্লেখ্য, আরফানুল হক রিফাত কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। সে কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের অনুসারী। এছাড়া জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি।

ভিক্টোরিয়া কলেজে ছাত্রলীগ করার মাধ্যমে কুমিল্লার রাজনীতিতে প্রবেশ করেন। ১৯৭৫ সালের ১৫ আগষ্টের পর কুমিল্লা টাউনহল মাঠে বিতর্কিত রাষ্ট্রপতি খুনী মোশতাকের জনসভা পন্ড করার অপরাধে সামরিক আইনে তিন বছরের সাজা খেটেছিলেন তিনি। ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগ করার সময় জামায়াত শিবিরের হামলায় গুরতর আহত হয়ে সিঙ্গাপুরে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন। তিনি কুমিল্লা জেলা যুবলীগের সাবেক সিনিয়র সহসভাপতি ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য ছিলেন। গত সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি মনোনয়ন প্রত্যাশী ছিলেন।এছাড়া ১৯৯০ সালের এরশাদ বিরোধী আন্দোলনের কুমিল্লার প্রথম সারি নেতা ছিলেন ।১/১১ সময় রাজপথের সক্রিয় নেতা ছিলেন ।

গত ১৩ এপ্রিল কুমিল্লার রামঘাটলায় অবস্থিত কুমিল্লা মহানগর আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের সভাপতিত্ব অনুষ্ঠিত মহানগর আওয়ামীগের বিশেষ বর্ধিত সভায় আরফানুল হক রিফাতকে দলীয় প্রার্থী হিসেবে নেতাকমর্রিা সমর্থন দেন।।

 

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২২ কুমিল্লার দূরবীন.কম । এই ওয়েবসাইটের কোনো লেখা ছবি ভিডিও অনুমতি ছাড়া কপি করা বে-আইনি। সকলকে আন্তরিক ধন্যবাদ। বস্তুনিষ্ঠ সংবাদে কুমিল্লার দূরবীণের সাথেই থাকুন।
Theme Customized By Theme Park BD